ঢাকা,শুক্রবার, ৩ মে ২০২৪

কক্সবাজার শহরের যানজট নিরসনের দাবি

Exif_JPEG_420

কক্সবাজার প্রতিনিধি ::

পর্যটন নগরী কক্সবাজার পৌরসভা এলাকার যানজট নিরসনের দাবিতে সংবাদ সম্মেলন করেছে আন্তর্জাতিক সংস্থা ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল। গত বুধবার কক্সবাজার প্রেসক্লাব হলরুমে সংবাদ সম্মেলন হয়।
এতে কক্সবাজার পৌরসভার প্যানেল মেয়র শাহেনা আকতার পাখি, মহিলা কাউন্সিলর ইয়াছমিন আক্তার, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের আঞ্চলিক সমন্বয়ক মো. সদরুল আমিন উপস্থিত ছিলেন। লিখিত বক্তব্য পাঠ করেন রাজনৈতিক ফেলো আনোয়ারুল আজম খোকন ও অ্যাডভোকেট মো. জাহেদ হোসেন।
শাহেনা আকতার পাখি বলেন, কক্সবাজার শহরকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখা, সড়ক সংস্কার, যানজট নিরসনের জন্য লাইসেন্সবিহীন গাড়ি চালকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ ও সড়ক প্রশস্ত করাসহ পৌরসভাকে সুন্দরভাবে সাজাতে মেয়রের নেতৃত্বে নানা পরিকল্পনা নেওয়া হয়েছে। আশা করি, পৌরবাসীর সহযোগিতায় তা দ্রুত বাস্তবায়ন ও দৃশ্যমান হবে।
কাউন্সিলর ইয়াছমিন আকতার বলেন, নির্বাচিত হওয়ার পর থেকে বর্তমান মেয়রসহ সংশ্লিষ্ট প্যানেল মেয়র ও কাউন্সিলরগণ গুরুত্বের সাথে যানজট নিরসনের ব্যাপারে দৃষ্টি দিয়েছে। যেহেতু যানজট সমস্যাটি দীর্ঘদিনের, তাই একটু সময় লাগবে।
ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলোদের দাবিগুলো হলো, পরিকল্পিত যানবাহনের রোড পারমিট, নগরীর সড়কসমূহ প্রশস্ত করা, প্রধান সড়ক ৪ লেইনে উন্নীত করা, পর্যাপ্ত ট্রাফিক পুলিশ নিয়োগ, ব্যাটারি এবং সিএনজি চালিত অটোরিকশা নিয়ন্ত্রণ এবং পরিকল্পিত বাস টার্মিনাল নির্মাণ।

পাঠকের মতামত: